ভালবাসা একটা অনুভবের একটা বিশ্বাসের বিষয়

স্বামী স্ত্রীর মজার গল্প

কোন এক দম্পতি নিজেদের বিবাহ বার্ষিকীতে ফজরের নামাজ শেষ করে ভোর বেলা দুজনে মিলে বারান্দায় বসে গরম চায়ের কাপ হাতে কিছু মধুরতাপূর্ণ গল্প করছেন। শুরুটা হয়তো বা দুজনের জীবনের কোন এক কঠিন বাস্তবতাকে কেন্দ্র করে, কিন্তু পরের অংশটা কেবলই হৃদয় ছোঁয়া ভালবাসার গল্প …

– কিছু মানুষকে আল্লাহ কিছু বিশেষ ক্ষমতা দিয়ে পৃথিবীতে পাঠান আর সাথে দেন অনেক বেশি কষ্ট এবং সেই কষ্ট সহ্য করার মত সামর্থ্যটাও!

– আর কিছু মানুষকে আল্লাহ তোমার মত মানুষের মন বুঝার ক্ষমতা দিয়ে পাঠান, আর কিছু মানুষকে করে দেন আমার মত এত বেশি ভাগ্যবান যাদের জীবন সঙ্গিনী তোমার মত একটা মেয়ে হয়!

– আমার জন্য তুমি ভাগ্যবান নও, তোমার কপালে যা আছে তাই হচ্ছে…!

– আমি তোমার হাতটি ধরে সারাটি জীবন পাশে হাঁটতে চাই, তোমার সব কষ্ট গুলোকে আমার করে নিয়ে আমার সূখ গুলোকে তোমার মাঝে বিলিয়ে দিতে চাই… বিনিময়ে চাই শুধু তোমার একটু ভালবাসা!

– তোমার এই চাওয়া পূরণ করতে আমি আমার জীবন দিতেও রাজি!

– আমার জন্য তোমার জীবন দিতে হবে না, শুধু জীবনটা যতদিন আছে ততদিন তোমার মনটা আমার কাছে দিয়ে রেখো!

– আজকের মত এমন কোন এক সকালে তোমার আর আমার মাঝে ঠিক এই ভাবে কথা হয়েছিল প্রথমবারের মত!

– আশাকরি এরকম আরো হাজারটা সকাল যেন আমার জীবনে আসে আর এর শেষ যেন কোনদিন না হয়!

– আমি তোমাকে অনেক বেশি ভালবাসি!

– আর আমি আমাকে অনেক বেশি ঘৃণা করি, কারণ তুমি আমাকে যতটা ভালবাসো ততটা ভালবাসা আমি তোমাকে বাসতে পারিনা!

– আমি জানি আমার চেয়ে অনেক বেশি তুমি আমাকে ভালবাসো!

– আচ্ছা আর আমি যদি কোনদিন তোমাকে ছেড়ে চলে যাই, তাহলে তুমি কি করবে?

– আমি জানি তুমি আমাকে ছেড়ে কোনদিনও যাবে না আর সেই দিনটাও আসবে না, তাই কিছু করার দরকারও পড়বে না!

– এত বেশি বিশ্বাস কর আমাকে?

– হমম, নিজের থেকেও বেশি!

– আমার মনেও এই একই বিশ্বাসটা তোমাকে নিয়ে!

– আর এই বিশ্বাসটা মনের ভিতর পোষে রেখেই যেন আমাদের জীবনের সমাপ্তি হয়!

– ইন’শা’আল্লাহ! ভালবাসার মধ্যে বিশ্বাস শব্দটা অনেক বেশি থাকা চাই, ভালবাসা তো বিশ্বাসের উপরই নির্ভর।

– হ্যা, আর যে ভালবাসায় বিশ্বাস যতবেশি সে ভালবাসা ততবেশি শক্তিশালি!

– জগতের শ্রেষ্ঠ স্বামী হতে পারবো কিনা জানি না, তবে তোমার জীবনের শ্রেষ্ঠ মানুষটি হয়ে সারা জীবন থাকবো কথা দিলাম!

– আমার আর এর বেশি কিছু চাই না… . .

শিক্ষা:
# ভালবাসা কেবল শুধু একটা নবীন যুগলের মধ্যে সীমাবদ্ধ নয়, কোন এক কফি হাউজে কিংবা পার্কের বেঞ্চে বসে দুজনে হাতে হাত রেখে গল্প করার নাম’ই ভালবাসা নয়। ঈদ, ভ্যালেন্টাইন ডে কিংবা পছন্দের মানুষের জন্মদিনে দামী উপহার কিনে দেওয়ার মাঝেই ভালবাসা প্রকাশ পায় না।

# ভালবাসা একটা অনুভবের বিষয়, একটা বিশ্বাসের বিষয়, আর সেই বিষয়টা পবিত্রতা পায় শুধুমাত্র দাম্পত্য জীবনে পা রাখার পর, আর এর আগে যা করা হয় তা কেবল’ই অশ্লিলতা আর নোংরামি ছাড়া অন্য কিছু নয়।

তথ্য সূত্রঃ লাইফস্টাইল ম্যাগাজিন

Comments

Post a Comment

Popular posts from this blog

‘আত্মা-রহস্য’ আনিসুল হক

রূপকথার গল্প: ‘এক কৃষক ও তার সততার পুরস্কার’